Header Ads

Header ADS

BOYA M1 এর জন্য আর ব্যাটরি কিনতে হবে না | TRRS to TRS converter

 

TRRS to TRS converter

Boya M1 কে বলা হয় লিজেন্ডারি মাইক্রোফোন, কেননা কম মূল্যেই বেশ ভালো মানের অডিও অন্য কেউ অফার করে না। সেকারণেই ইউটিউবারদের প্রথম পছন্দ এ মাইক্রোফোনটি। এটি দিয়ে একাধারে মোবাইল, কমেরা ও কম্পিউটারে ভয়েস রেকর্ড করা যায়।

স্মার্টফোনের ক্ষেত্রে এর মধ্যে অবস্থিত ব্যাটারির ব্যবহার না হলেও ক্যামেরা বা কম্পিউটারের ক্ষেত্রে তা প্রযোজ্য। সাধারণ ব্যবহারের জন্য সমস্যা না হলেও যারা কম্পিউটারে দীর্ঘক্ষণ লাইভ বা পডকাস্ট করেন তাদের জন্য বাধে বিপত্তি। কেননা ব্যাটরি দ্রুত ফুরিয়ে যায়। 

আর অনেক ক্ষেত্রেই কিছু কিছু রেকর্ডিং ডিভাইস ও কম্পিউটারে  বয়া মাইক্রোফোন সরাসরি  সমর্থন করে না। এই সকল সমস্যা সমাধান করা যায় একটি কনভার্টার ব্যবহার করে। TRS Female to 4 Pole TRRS Male Converter।এই কনভার্টার একাধারে যেমন খুব সহজে  কম্পিউটার,  ডিএসএলআর ক্যামেরা,  ভিডিও ক্যামেরা,  অডিও রেকর্ডার  দিয়ে রেকর্ড করা যায়, তেমনি কোনরকম ব্যাটারির খরচও হবে না।  তাই একটি ব্যাটারি দিয়ে সারা জীবন অডিও রেকর্ড করতে পারবেন ঝামেলা ছাড়াই।


দুই ধরনের কনভার্টার পাওয়া যায়। একটি তার ছাড়া জ্যাক সিস্টেম এবং অপরটি তার সহ।  দুটোর কাজই এক।

আজ থাকছে এটি নিয়ে বিস্তারিত আলোচনা।

এক নজরে স্পেসিফিকেশন

➤ Jack: 3.5 mm
➤ Model: EY-S04
➤ Type: 3 Pole to 4 Pole
➤ Item Length: 13cm / 5.1"
➤ Item Weight: 6g / 0.22oz
➤ Package Size: 7.5 * 3.2 * 1.5cm / 3 * 1.2* 0.6"
➤ Package Weight: 8g / 0.27oz

BOYA M1 এর ৩.৫ মিলিমিটার জ্যাকটি 4 পোল সমর্থন করে অর্থাৎ স্মার্টফোনের জন্য বিশেষ উপযোগী। 
অপরদিকে বেশিরভাগ পিসি বা DSLR 3 পোল জ্যাক সমর্থন করে। তাই এই কনভার্টার দিয়ে, আপনি সহজেই আপনার পিসি বা ডিএসএলআর-এ 3 পোল পোর্ট ব্যবহার করতে পারবেন। এতে মাইক্রোফোনের ব্যাটারি খরচ হবে না।

এমনকি কলার মাইক্রোফোন হিসেবে BOYA M1 দিয়ে জনপ্রিয় রেকর্ডার ZOOM H1n-এ কনভার্টারটি খুব ভালো কাজ করে। তাই ব্যাটারির চিন্তা আর না।

 কনভার্টারটি কিনতে এখানে ক্লিক করুর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.