Header Ads

Header ADS

Intel Arc A750 Limited Edition 8GB GDDR6 Graphics Card

 


Intel Arc A750

Intel Arc A750 হল একটি মিড-রেঞ্জ গ্রাফিক্স কার্ড যা ইন্টেলের দ্বিতীয় প্রজন্মের এআরসি গ্রাফিক্স প্রসেসরের উপর ভিত্তি করে তৈরি। এটি 8GB GDDR6 ভিডিও মেমরি এবং 228টি ALU (অপারেশন পার ইউনিট) সহ একটি 16X PCIe 4.0 স্লটে মাউন্ট করা হয়।

Intel Arc এর কিছু বৈশিষ্ট্য:

▸8GB GDDR6 ভিডিও মেমরি

▸228 ALU (অপারেশন পার ইউনিট)

▸16X PCIe 4.0 স্লটে মাউন্ট করা

▸1920x1200@165Hz রেজোলিউশনে গেমিং করতে সক্ষম

▸8K@60Hz রেজোলিউশনে ভিডিও প্লেব্যাক করতে সক্ষম

▸ডুয়াল-স্ট্রিম ইঞ্জিন সহ

▸এআই-চালিত বৈশিষ্ট্য সমর্থন করে

ইন্টেল আর্ক এ750 একটি দুর্দান্ত গ্রাফিক্স কার্ড যা মিড-রেঞ্জ গেমিং এবং ভিডিও প্রোডাকশনের জন্য উপযুক্ত। এটি 1920x1200@165Hz রেজোলিউশনে গেমিং করতে সক্ষম এবং 8K@60Hz রেজোলিউশনে ভিডিও প্লেব্যাক করতে সক্ষম। এটিতে ডুয়াল-স্ট্রিম ইঞ্জিন রয়েছে যা Power Efficiency এবং পারফরম্যান্সের মধ্যে ভারসাম্য বজায় রাখতে সহায়তা করে। এটি এআই- সমর্থন করে যা গেমিং এবং ভিডিও প্রোডাকশনকে আরও উন্নত করতে পারে।

Intel Arc A750 এর Power Efficiency:

Intel Arc A750 এর Power Efficiency বেশ উন্নত । এর TDP 125W (থার্মাল ডিজাইন পাওয়ার)। তাছাড়া এটি একটি ছোট ফর্ম ফ্যাক্টর কেসে সহজেই ব্যবহার করা যায়।

Intel Arc A750 এর এআই বৈশিষ্ট্য:

ইন্টেল আর্ক এ750 এআই-চালিত বৈশিষ্ট্য সমর্থন করে। এটিতে XeSS (এক্সট্রিনসিক সুপার SAMPLING) প্রযুক্তি রয়েছে যা গেমিং পারফরম্যান্সকে আরও উন্নত করেছে। এটিতে এআই-চালিত ভিডিও এডিটিং বৈশিষ্ট্যও রয়েছে যা ভিডিও প্রোডাকশনকে আরও দ্রুত এবং সহজ করে তুলতে পারে।

ইন্টেল আর্ক এ750 এর সুবিধা:

▸দুর্দান্ত পারফরম্যান্স

▸পাওয়ার এফিসিয়েন্ট

▸ডুয়াল-স্ট্রিম ইঞ্জিন

▸এআই- সমর্থন করে

▸দেখতে এবং ডিজাইন বেশ আকর্ষণীয়

▸ডুয়েল- ফ্যান সিস্টেম

ইন্টেল আর্ক এ750 এর অসুবিধা:

▸পুরনো গেমগুলোর ড্রাইভার আপডেটের  অপ্রতুলতা

 ইন্টেল আর্ক এ750 একটি দুর্দান্ত গ্রাফিক্স কার্ড যা মিড-রেঞ্জ গেমিং এবং ভিডিও প্রোডাকশনের জন্য উপযুক্ত। এটি দুর্দান্ত পারফরম্যান্স, শক্তি দক্ষতা এবং এআই-চালিত বৈশিষ্ট্য সমর্থন করে। ইন্টেল আর্ক এ750-এর দাম বাংলাদেশের বাজারে বর্তমানে ৩১ হাজার টাকা।

শেষ কথা আপনি যদি হার্ডকোর লেভেলের গেমার হয়ে থাকেন এবং যদি পুরাতন গেমগুলোতে আগ্রহী হন তাহলে এই গ্রাফিক্স কার্ডটি না নেওয়ায় ভালো হবে।  কেননা ইন্টেল নতুন গেম গুলোর দিকেই বেশি ফোকাস করেছে,  ফলে শুধুমাত্র নতুন গেমেই রেগুলার আপডেট পাওয়া যাচ্ছে।  অপরদিকে যারা  প্রোডাক্টিভ কাজ করেন তাদের জন্য ৩০ থেকে ৩৫ হাজার টাকা বাজেটের মধ্যে  এ গ্রাফিক্স কার্ড এক কথায় বেস্ট। 

গ্রাফিক্স কার্ডটি কিনতে এখানে ক্লিক করুন। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.