Header Ads

Header ADS

আপনার স্মার্টফোনের ব্যাটারি ভালো রাখার উপায়



আপনার স্মার্টফোনের ব্যাটারি ভালো রাখার উপায়

আপনার স্মার্টফোনের ব্যাটারি সবসময় ভালো থাকে তা নিশ্চিত করা কঠিন হতে পারে। তবে কিছু বিষয় মেনে চললে এটিকে দীর্ঘস্থায়ী করতে পারবেন। এখানে কিছু টিপস দেওয়া হল:

  1. আপনার ব্যাটারিকে 100% চার্জ করা এড়িয়ে চলুন। আপনার ব্যাটারিকে 100% চার্জ করা এড়িয়ে চলুন যতটা সম্ভব। এটি আপনার ব্যাটারির ক্ষমতা হ্রাস করতে পারে। আপনার ব্যাটারি 80% থেকে 90% পর্যন্ত চার্জ করাই সবচেয়ে ভাল।
  2. আপনার ব্যাটারিকে 0% চার্জ করা এড়িয়ে চলুন। আপনার ব্যাটারিকে 0% চার্জ করাও এড়িয়ে চলুন যতটা সম্ভব। এটি আপনার ব্যাটারির ক্ষমতা হ্রাস করতে পারে। আপনার ব্যাটারি 10% থেকে 20% পর্যন্ত চার্জ করাই সবচেয়ে ভাল।
  3. অপ্রয়োজনীয় অ্যাপ বন্ধ করুন। আপনি যখন কোনও অ্যাপ ব্যবহার করছেন না তখন এটি বন্ধ করুন। এটি আপনার ব্যাটারিকে সংরক্ষণ করতে সাহায্য করবে।
  4. ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপ বন্ধ করুন। আপনি যখন কোনও অ্যাপ ব্যবহার করছেন না তখনও এটি চালু থাকতে পারে। এটি আপনার ব্যাটারিকে নষ্ট করতে পারে। আপনার সেটিংসে যান এবং ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপগুলি বন্ধ করুন।
  5. ব্যাটারি সেভার মোড ব্যবহার করুন। আপনার ফোনে একটি ব্যাটারি সেভার মোড থাকতে পারে। এই মোডটি আপনার ব্যাটারি দীর্ঘস্থায়ী করতে সাহায্য করার জন্য আপনার ফোনের সেটিংস পরিবর্তন করবে।
  6. নিম্ন আলোর সেটিংস ব্যবহার করুন। উচ্চ আলোর সেটিংস আপনার ব্যাটারি খরচ করে। আপনি যদি উচ্চ আলোর প্রয়োজন না হয় তবে নিম্ন আলোর সেটিংস ব্যবহার করুন।
  7. ব্লুটুথ এবং ওয়াই-ফাই বন্ধ করুন। আপনি যখন এই বৈশিষ্ট্যগুলি ব্যবহার করছেন না তখন এগুলি বন্ধ করুন। এগুলি আপনার ব্যাটারি খরচ করে।
  8. আপনার স্ক্রিন উজ্জ্বলতা কমিয়ে দিন। আপনার স্ক্রিন আপনার ব্যাটারির সবচেয়ে বড় গ্রাহক। আপনি যদি আপনার স্ক্রিনের উজ্জ্বলতা কমিয়ে দেন তবে আপনি আপনার ব্যাটারি দীর্ঘস্থায়ী করতে পারেন।
  9. আপনার ফোনকে ঠান্ডা রাখুন। উচ্চ তাপমাত্রা আপনার ব্যাটারির ক্ষতি করতে পারে। আপনি যদি আপনার ফোনকে ঠান্ডা রাখতে পারেন তবে আপনি আপনার ব্যাটারি দীর্ঘস্থায়ী করতে পারেন।
  10. আপনার ফোনটিকে সূর্যের আলো থেকে দূরে রাখুন। সূর্যের আলো আপনার ফোনের ব্যাটারিকে ক্ষতি করতে পারে। আপনি যদি আপনার ফোনটিকে সূর্যের আলো থেকে দূরে রাখতে পারেন তবে আপনি আপনার ব্যাটারি দীর্ঘস্থায়ী করতে পারেন।
  11. আপনার ফোনটিকে নিয়মিত আপডেট করুন। আপডেটগুলিতে প্রায়শই ব্যাটারি লাইফ উন্নত করার জন্য ত্রুটি সংশোধন এবং উন্নতি অন্তর্ভুক্ত থাকে।

এই টিপসগুলি অনুসরণ করে আপনি আপনার স্মার্টফোনের ব্যাটারি দীর্ঘস্থায়ী করতে পারেন এবং এটিকে দীর্ঘজীবী করতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.